1. live@www.northxpress.news : news online : news online
  2. info@www.northxpress.news : Northx Press :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
সর্বশেষ :
দুপচাঁচিয়ায় সকল গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের দাবীতে বিক্ষোভ মিছিল মধুপুর বংশাই নদী হতে অজ্ঞাত  নবজাতকের লাশ উদ্ধার  সিরাজগঞ্জে ৬ মিনিটেই মিলছে নির্ভুল জন্ম নিবন্ধন সনদ তালোড়া আলতাফ আলী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় শ্রীশ্রী গৌর নিতাই আখড়ার নাট মন্দির নির্মাণ কাজের ফলক উন্মোচন দুপচাঁচিয়ায় আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত সিংড়ায় জলারবাতা-বড়িয়া খাল পারাপারে দুর্ভোগ, পাঠদান বন্ধ দুপচাঁচিয়ায় ৭টি ওষুধ এর দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান \ ৪২হাজার টাকা জরিমানা সিরাজগঞ্জে আসামি ধরতে নদীতে ঝাঁপ দিয়ে পুলিশের মৃত্যু সিংড়াকে সবুজ শ্যামল নগরে গড়ে তুলতে চাই- কনিকা

মধুপুর পৌরসভার উদ্যোগে সাড়ে চার হাজার ডাস্টবিন বিতরণ

বাবুল রানা
  • প্রকাশিত: সোমবার, ৮ জুলাই, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

 

❝যত্রতত্র ময়লা না ফেলি, পরিস্কার পরিছন্ন মুক্ত পৌর শহর গড়ি❞
এ শ্লোগানকে সামনে রেখে টাঙ্গাইলের মধুপুরে পৌরপিতা মো. সিদ্দিক হোসেন খান এর উদ্যোগে এবং পৌর সভার আয়োজনে মধুপুর পৌর শহরকে পরিস্কার পরিছন্ন রাখার লক্ষে শহরের বিভিন্ন স্হানে সাড়ে চার হাজার ডাস্টবিন বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।
সোমবার (৮ জুলাই) সকালে নগর পরিচালনা অবকাঠামো উন্নয়ন প্রকল্প আইইউজিআইপি, এলজিইউডি প্রকল্পের আওতায় এবং বাংলাদেশ সরকার, এডিবি ও এএফডিবিএল এর অর্থায়নে সাড়ে চার হাজার ডাস্টবিন সরবরাহ করা হয়।
জনবহুল এলাকার জন্য ১২০ লিটারের ৪০০টি, বাসাবাড়ির সামনে স্হাপনের জন্য ২০ লিটারের ৪ হাজার টি ডাস্টবিন সরবরাহ করা হয়। পৌরপিতা মো. সিদ্দিক হোসেন খান উক্ত ডাস্টবিন গুলো শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্হানে স্হাপনের লক্ষে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন। ডাস্টবিন বিতরণ কালে তিনি বলেন, বাসাবাড়ির ময়লা আবর্জনা যত্রতত্র না ফেলে বিতরণকৃত ডাস্টবিনে ফেলার পরামর্শ দেন।
পৌরপিতা মধুপুর পৌরশহরকে আধুনিক ও যুগোপযোগী মডেল পৌর শহর হিসেবে গড়ে তোলার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।তিনি আরও জানান, প্রতিদিন আমি ফজরের নামাজ শেষ করে শহরের বিভিন্ন সমস্যা দেখার জন্য পায়ে হেটে বিভিন্ন এলাকা পরিদর্শন করি, তখন যদি কোন স্হানে ময়লা আবর্জনা যত্রতত্র পড়ে থাকতে দেখি তাৎক্ষনিক আমার পরিছন্ন কর্মীদের ফোন দেই এবং ডেকে এনে সেসকল ময়লা আবর্জনা সাথে সাথে অপসারণ করি। যত্রতত্র ময়লা আবর্জনা ফেলায় পরিবেশ দুষণ ও র্দুগন্ধ মুক্ত করার জন্য আমি শহরের বিভিন্ন স্হানে ও বাসাবাড়িতে ডাস্টবিন স্হাপনের সিদ্ধান্ত নেই। আমাদের সাবেক কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপির সার্বিক সহযোগিতায় তা আজ বাস্তবে পরিনত হয়েছে। এজন্য তিনি মধুপুর পৌর বাসীর পক্ষ থেকে ড. আব্দুর রাজ্জাক এমপিকে অভিনন্দন ও ধন্যবাদ জ্ঞাপন করেন। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র-১ ও ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মো. জাকিরুল ইসলাম হক ফারুক, প্যানেল মেয়র -৩ ও সংরক্ষিত আসন ৪, ৫ ও ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মোছা. মালেকা বেগম, ৭ নং ওয়ার্ড কাউন্সিলর হারুন অর রশিদ, নির্বাহী প্রকৌশলী সাইফুজ্জামান তালুকদার, সহকারী প্রকৌশলী প্রদীপ কুমার দেবনাথ, সমাজ উন্নয়ন কর্মকর্তা সোনিয়া ইয়াসমিন, পৌর নির্বাহী কর্মকর্তার প্রধান সহকারী মো. শাহীন মিয়া, বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, মধুপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আঃ হামিদ, সাধারণ সম্পাদক বাবুল রানা সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস্ মিডিয়ার সাংবাদিক গন এবং পৌরসভার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও সুবিধাভোগীরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  
© নর্থ এক্সপ্রেস নিউজ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত