1. aleyaa31a16@gmail.com : Aleyaa 31 : Aleyaa 31
  2. sajedurrahmanshohan@gmail.com : Sajedur Shohan : Sajedur Shohan
  3. sejanahmed017@gmail.com : Sijan Sarkar : Sijan Sarkar
  4. sohan75632@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
  5. multicare.net@gmail.com : নর্থ এক্সপ্রেস :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৯:২১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

সিরাজগঞ্জে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

জি এম স্বপ্না
  • প্রকাশিত: রবিবার, ১০ মার্চ, ২০২৪
  • ১৬ বার পড়া হয়েছে

 

“দুর্যোগ প্রস্তুতিতে লড়বো,স্মাট সোনার বাংলা গড়বো” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট, রেডক্রিসেন্ট এনজিও কর্মকর্তা কর্মী সুধীজনকে নিয়ে ১০ মার্চ জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপনে আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।
রোববার (১০ মার্চ ) সকাল ১০ টায় জেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের যৌথ আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় কালেক্টরেট চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ মোড় প্রদক্ষিন করে এর আগে বর্ণাঢ্য র‌্যালির শুভ উদ্বোধন করেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। পরে শহীদ এ কে শামসুদ্দিন সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, জেলা ত্রাণ ও পূর্নবাসন কর্মকর্তা আখতারুজ্জামান,
অনুষ্ঠানের সভাপতি ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান তিনি তার বক্তব্যে বলেন, জলবায়ু পরিবর্তনের ফলে বিশ্বে দুর্যোগের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। দুর্যোগ মোকাবলায় আমাদের সম্মিলিত ভাবে কাজ করেেত হবে। স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে দুর্যোগ সহনীয় ব্যবস্থা গড়ে তুলেছে সরকার। দুর্যোগ বলে আসেনা। যে কোন মুহুর্তে এসে বড় ধরনের ক্ষতি করতে পারে। তাই সবাইকে সচেতন থাকতে হবে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আখতারুজ্জামান বলেন, এ দেশে অনেক প্রকৃতি দুর্যোগ হয়ে থাকে। তাই আমাদের সর্বদা প্রস্তুত থাকা দরকার। যাতে আমরা নিজেরা নিরাপদে থাকতে পারি এবং অন্যদের প্রস্তুত থাকতে সচেতন করতে পারি।’ এবং দুর্যোগের ক্ষয় ক্ষতি কমাতে হলে আগাম প্রস্তুতি থাকতে হবে। সঠিক সময়ে মানুষকে বার্তা পৌঁছানো এবং নিরাপদ স্থানে সরিয়ে নিতে পারলে জান ও মালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব। এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি সকলকে এগিয়ে আসার জন্য তিনি আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. রামপদ রায়, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা মন্নান, সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার এস এম সামিউল আলম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. আব্দুস সামাদ তালুকদার, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি প্রেসিডেন্ট বীরমুক্তিযোদ্ধা আবু ইউসুফ সূর্য, সিরাজগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মনোয়ার হোসেন, প্রমুখ। এছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© নর্থ এক্সপ্রেস নিউজ কর্তৃক সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট