1. aleyaa31a16@gmail.com : Aleyaa 31 : Aleyaa 31
  2. sajedurrahmanshohan@gmail.com : Sajedur Shohan : Sajedur Shohan
  3. sejanahmed017@gmail.com : Sijan Sarkar : Sijan Sarkar
  4. sohan75632@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
  5. multicare.net@gmail.com : নর্থ এক্সপ্রেস :
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:০১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
বগুড়ায় জোরপূর্বক জমি খনন করে  বেদখলের চেষ্টা, প্রতিবাদে মানববন্ধন দুপচাঁচিয়া সদর ইউনিয়নের উন্মুক্ত বাজেট ঘোষণা উল্লাপাড়ায় ভোটের মাঠে রেকর্ড গড়েছেন নারী নেত্রী সেলিনা মির্জা  দাশিয়ারছড়া ছিটমহল বাসীর সাথে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের মতবিনিময় দুপচাঁচিয়ায় বিদ্যুৎ স্পৃষ্ঠে যুবকের মৃত্যু মধুপুরে বিদ্যুৎপৃষ্ট হয়ে এক যুবকের মৃত্যু উল্লাপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা দুপচাঁচিয়া উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে বিপ্লব বেসরকারিভাবে নির্বাচিত বগুড়ার শেরপুর পৌর মেয়র খোকার  সাময়িক বরখাস্তাদেশ স্থগিত  দুপচাঁচিয়া উপজেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন 

ডেমোক্র্যাটস কি বাইডেনের বিকল্প খুঁজছে? 

অনলাইন ডেস্ক
  • প্রকাশিত: বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ২০ বার পড়া হয়েছে

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে ঘিরে তার নিজ দল ডেমোক্র্যাটরা বহুদিন থেকেই হতাশায় রয়েছেন। বয়সের ভারে নাজুক হয়ে পড়েছেন তিনি। ৮১ বছরে পা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ওভাল অফিসে বসা সবচেয়ে বৃদ্ধ ব্যক্তিটি এখন তিনিই।

২০২৪ সালের তার প্রেসিডেন্ট হওয়ার সক্ষমতা নিয়েও অনিশ্চয়তা দেখা দিয়েছে। আবারও নির্বাচিত হলে দ্বিতীয় মেয়াদের ক্ষমতা শেষে বাইডেনের বয়স হবে ৮৬।

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক স্পেশাল কাউন্সেলের প্রতিবেদনে বাইডেনকে ‘দুর্বল স্মৃতিশক্তিসম্পন্ন একজন সহানুভূতিশীল বয়স্ক ব্যক্তি’ বলা হয়েছে। এমনকি বাইডেনের স্মৃতিশক্তিকে ‘অস্পষ্ট’ ‘ত্রুটিপূর্ণ’ এবং ‘কমজোরি’ বলেও উল্লেখ করা হয়েছে।

মার্কিন সরকারের গোপনীয় নথি তিনি কীভাবে সামলান, তা নিয়ে তদন্তে তার স্মৃতিভ্রষ্টতার সমস্যা ধরা পড়েছে। নিজের সম্পর্কে এমন কথা শুনে চরম ক্ষুব্ধ হয়েছেন বাইডেন।

এই প্রতিবেদন জনসমক্ষে আসার পরই ডেমোক্র্যাটদের মাথায় আকাশ ভেঙ্গে পড়ার মতো অবস্থা, তাদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। সারাদেশে ডেমোক্র্যাটদের সব স্তরে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

তবে এ পরিস্থিতি স্বাভাবিক করতে উদ্বেগকে হেসে উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন প্রেসিডেন্ট। ভোটারদের কাছে তার বক্তব্য, প্রায় অর্ধ শতকের তার রাজনৈতিক জীবনের অভিজ্ঞতা, ও বয়স দুটোই মার্কিন সমস্যা সমাধানে একটি সম্পদ।

এমন পরিস্থিতিতে খুব দ্রুতই বাইডেনের বিকল্প কাউকে খুঁজে বের করা উচিত কিনা, ডেমোক্র্যাটদের মধ্যে এমন প্রশ্ন তৈরি হয়েছে। যদিও, হোয়াইট হাউস এখনও পর্যন্ত এই প্রশ্নের কোন সুরাহা করতে পারেনি।

উল্লেখ্য, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের আগে সবচেয়ে বেশি বয়সে মার্কিন প্রেসিডেন্ট পদ অলংকৃত করেছেন রিপাবলিকান রোনাল্ড রিগ্যান। দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার পর ৭৭ বছর বয়সে ১৯৮৯ সালে ওভাল অফিস ছাড়েন তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© নর্থ এক্সপ্রেস নিউজ কর্তৃক সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট