1. aleyaa31a16@gmail.com : Aleyaa 31 : Aleyaa 31
  2. sajedurrahmanshohan@gmail.com : Sajedur Shohan : Sajedur Shohan
  3. sejanahmed017@gmail.com : Sijan Sarkar : Sijan Sarkar
  4. sohan75632@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
  5. multicare.net@gmail.com : নর্থ এক্সপ্রেস :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

দুপচাঁচিয়ায় ৪২টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে

গোলাম মুক্তাদির সবুজ, দুপচাঁচিয়া(বগুড়া)প্রতিনিধি
  • প্রকাশিত: বুধবার, ১১ অক্টোবর, ২০২৩
  • ৮২ বার পড়া হয়েছে

আর মাত্র কয়েক দিন পরে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এ বছর দুপচাঁচিয়া উপজেলার ২টি পৌরসভা ও ৬টি ইউনিয়নে মোট ৪২টি মন্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। এর মধ্যে দুপচাঁচিয়ার পৌর এলাকায় ১৪ টি,তালোড়া পৌর এলাকায় ৫টি, তালোড়া ইউনিয়নে ৮টি, জিয়ানগর ইউনিয়নে ১, গুনাহার ইউনিয়নে ৪টি , চামরুল ইউনিয়নে ৩টি , গোবিন্দপুর ইউনিয়নে ৭টি পূজা মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে মন্ডপে মন্ডপে প্রতিমা তৈরির মাটির কাজ শেষ হয়েছে এখন রং তুলির আসলে দেবী মূর্তি ফুটিয়ে তোলার কাজ বাঁকি। মন্ডপ কমিটির সদস্যরা জানান, আলোকসজ্জা, প্যান্ডেল ঠিক করা,ঢাকি ,পুরোহিত ঠিক করা, মণ্ডপ সজ্জাসহ পূজার সরঞ্জাম ক্রয়ের কাজে ব্যস্ত সময় কাটাচ্ছেন তাঁরা।কিছু কিছু পূজা মন্ডপে দেবীর বন্দনার পাশাপাশি ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান, বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হবে। আগামী ২০ শে অক্টোবর থেকে শুরু হয়ে চলবে ২৪ শে অক্টোবর পর্যন্ত।

প্রতিমা শিল্পী দিলীপ চন্দ্র সরকার বলেন, এ বছর ১৯ টি প্রতিমা তৈরি বায়না পেয়ে কাজ চালিয়ে যাচ্ছি ।কাজের চাপ এ বছর একটু বেশি।
টাউন বারোয়ারী পূজা মন্দির কমিটির সদস্য সোহাগ কুমার সাহা বলেন, উৎসবের আমোজের মধ্যে দিয়ে এ মন্দিরে পূজা অনুষ্ঠিত হবে। এখানে প্রতিমা ,মন্দির থেকে শুরু করে সর্বত্র সাজ-সজ্জ রব থাকবে ।আয়োজন করা হবে বিভিন্ন প্রতিযোগিতার। আশা করছি প্রতি বছরের মতো এ বছরও হাজার হাজার ভক্তের সমাগত ঘটবে এ মন্দিরে।
উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অসীম কুমার দাস বলেন, এ বছর এই উপজেলায় ৪২ টি পূজা মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। আমি আশা করছি গত বছরের মতো এ বছরও পূজা উদযাপনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবেন।
থানা অফিসার ইনচার্জ(ওসি)আবুল কালাম আজাদ বলেন, আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে প্রতিটি পূজা মণ্ডপে পুলিশের পাশাপাশি আনসার ,গ্রাম পুলিশ ও মন্দির কমিটির নিজস্ব স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে ।পূজা মন্ডপগুলোকে সার্বক্ষণিক সিসি ক্যামেরা আওতায় রাখা হবে। দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার জন্য ইতিমধ্যে আমরা সব রকম ব্যবস্থা গ্রহণ করেছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© নর্থ এক্সপ্রেস নিউজ কর্তৃক সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট