1. aleyaa31a16@gmail.com : Aleyaa 31 : Aleyaa 31
  2. sajedurrahmanshohan@gmail.com : Sajedur Shohan : Sajedur Shohan
  3. sejanahmed017@gmail.com : Sijan Sarkar : Sijan Sarkar
  4. sohan75632@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
  5. multicare.net@gmail.com : নর্থ এক্সপ্রেস :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন

চ্যানেল আই সেরা কণ্ঠ-২০২৩-এ সেমি ফাইনাল রাউন্ডে লড়ছেন কুড়িগ্রামের ফেরদৌসী

রতি কান্ত রায়, কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশিত: মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলাদেশের সবচেয়ে বড় রিয়ালিটি শো ঐক্য ডট কম ডট বিডি ‘চ্যানেল আই সেরা কণ্ঠ-২০২৩’-এর সেমি ফাইনালে লড়ছেন কুড়িগ্রামের ফেরদৌসী। দেশ-বিদেশের ৩৫ হাজার প্রতিযোগির মধ্যে সেমি ফাইনাল রাউন্ডে লড়ছেন ১৩ জন।

আগামী ১৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে ইজাজ খান স্বপনের পরিচালনায় চ্যানেল আই’তে সেরা কণ্ঠের সেমি ফাইনাল পর্ব প্রচারের পর থেকে ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত এসএমএস এর মাধ্যমে তাঁকে ভোট করা যাবে।

কুড়িগ্রাম শহরের চর হরিকেশের দরিদ্র অটো রিক্সা চালক মো: কুদ্দুস আলী’র বড় মেয়ে ফেরদৌসী। তাঁর মা গৃহিনী মজিরন বেগম।
ফেরদৌসীর ছোটবেলা থেকেই সংগীতের প্রতি ছিল দূর্বলতা। ৭ বছর বয়সেই ব্র্যাক স্কুলে পড়ার সময় থেকেই সংগীত চর্চার পাশাপাশি স্কুল পর্যায়ে বিভিন্ন অনুষ্ঠানে সংগীত পরিবেশন শুরু করেন।

পরবর্তীতে কুড়িগ্রাম ললিতকলা একাডেমিতে প্রাতিষ্ঠানিক সংগীত শিক্ষা শুরু করেন। শৈশব থেকেই ফেরদৌসী মূলতঃ লোকসংগীতের শিল্পী হলেও সবধরনের সংগীত পরিবেশন করেন।

সে কুড়িগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং মজিদা আদর্শ ডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করেন। সেই সাথে জেলা শিল্পকলা একাডেমি, সাম্প্রতিক, প্রচ্ছদ, কুড়িগ্রাম, ভাওয়াইয়া একাডেমিসহ জেলা ও রংপুর বিভাগের ফোক শিল্পীদের সাথে নিয়মিত স্টেজ প্রোগ্রাম করেন।

বর্তমানে ঢাকা সরকারি সংগীত কলেজে বি মিউজিক এর লোকসংগীত বিভাগে পড়াশুনা করছেন। সেই সাথে বাংলাদেশ বেতার, রংপুরের পল্লীগীতির একজন তালিকা ভুক্ত শিল্পী।

তাঁর দরিদ্র পিতা মো: কুদ্দুস আলী ফেরদৌসী’র সাফল্যে বেশ খুশি। তিনি বলেন, আমার মেয়েকে এখন চ্যানেল আই এর মাধ্যমে দেশ-বিদেশের লোক চেনে। তাঁর অসংখ্য শ্রোতা ও ভক্ত তৈরি হয়েছে। এটা আমাকে পিতা হিসেবে অনেক গর্বিত করেছে। আমি কুড়িগ্রাম জেলাসহ সারাদেশের সংগীত প্রিয় মানুষদের ফেরদৌসীর গান শুনে তাঁকে এসএমএস করার জন্য অনুরোধ করছি।

ফেরদৌসী জানান, আমার স্বপ্ন সংগীত চর্চার মাধ্যমেই একজন বড় সংগীত শিল্পী হবার। এই স্বপ্ন বাস্তবায়নে চ্যানেল আইয়ের সেরা কন্ঠ আমাকে একটি বিশেষ প্লাটফর্ম করে দিয়েছে।

সেই সাথে এই আয়োজনে বিশেষ করে প্রকল্প প্রধান, পরিচালক ইজাজ খান স্বপন, প্রধান বিচারক সামিনা চৌধুরী ও রেজওয়ানা চৌধুরী বন্যা, বিশেষ বিচারক উপমহাদেশের কিংবদন্তী কণ্ঠ শিল্পী রুনা লায়লা ম্যাডাম আমাকে নানা ভাবে উৎসাহিত করছেন। সকলের দোয়া ও সহযোগিতা পেলে আমি কাক্সিক্ষত স্বপ্ন অর্জন করতে পারবো।

কুড়িগ্রামের বিশিষ্ট সাংস্কৃতিকজনরা তৃণমূলের লোকগানের সংগীত শিল্পী ফেরদৌসীকে এসএমএস করার পাশাপাশি সার্বিক সহযোগিতার জন্য সকলকে আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© নর্থ এক্সপ্রেস নিউজ কর্তৃক সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট