1. aleyaa31a16@gmail.com : Aleyaa 31 : Aleyaa 31
  2. sajedurrahmanshohan@gmail.com : Sajedur Shohan : Sajedur Shohan
  3. sejanahmed017@gmail.com : Sijan Sarkar : Sijan Sarkar
  4. sohan75632@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
  5. multicare.net@gmail.com : নর্থ এক্সপ্রেস :
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন

বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ উন্নত দেশের কাতারে পৌছে যেত- পলক

সৌরভ সোহরাব সিংড়া (নাটোর) প্রতিনিধি
  • প্রকাশিত: শুক্রবার, ৪ আগস্ট, ২০২৩
  • ৬০ বার পড়া হয়েছে

 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এড. জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, শেখ হাসিনা সরকার দেশের ১৭ কোটি মানুষের পাশে থেকে ২৪ ঘন্টা সেবা করে যাচ্ছেন। ৯৯৯ এ ফোন দিয়ে সাধারণ মানুষ এখন ঘরে বসেই সকল সেবা গ্রহণ করতে পারছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল সোনার বাংলা গড়ার। বঙ্গবন্ধুর সেই স্বপ্ন বাস্তবায়ন করার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সরকার। বঙ্গবন্ধু আজ বেঁচে থাকলে বাংলাদেশ আজ উন্নত দেশের কাতারে পৌছে যেত।

শুক্রবার (৪ আগস্ট) সকালে নাটোরের সিংড়া দমদমা পাইলট স্কুল প্রাঙ্গণে উপজেলা ডায়াবেটিক সমিতির আয়োজনে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, আজ থেকে ৫৩ বছর আগে বঙ্গবন্ধু উপলব্ধি করতে পেরেছিলেন এই দেশের সাধারন মানুষের যদি ৫ টি মৌলিক চাহিদা পুরণ করা যায় তাহলে বাংলাদেশকে সোনার বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। বঙ্গবন্ধু তাই বাংলাদেশের ৫ টি মৌলিক চাহিদা পুরণ করার অঙ্গিকার করেছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সারাদেশে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন। সেজন্য তিনি সারা বাংলাদেশে ১৮ হাজার কমিউনিটি হেলথ ক্লিনিক গড়ে দিয়েছেন। যাতে গ্রামের সাধারণ মানুষ স্বাস্থ্যসেবা অতি সহজে গ্রহণ করতে পারেন।

প্রতিমন্ত্রী পলক বলেন, আপনারা আমাকে সিংড়ার ৫ লাখ মানুষের খেদমত করার দায়িত্ব দিয়েছেন। আমি কারও সন্তান, কারও ভাই ও আপনজন মনে করেন। সেই দায়িত্বটা আমি সততা ও নিষ্ঠার সঙ্গে পালন করার চেষ্টা করছি। আমি কতবার এমপি-মন্ত্রী হলাম, কত বড় পদে পেলাম ওটা বড় কথা না। বড় কথা হচ্ছে আমি জনগণের কতটুকু সেবা করতে পারলাম। আমার কাজ ও সেবায় আপনারা যদি উপকৃত হয়ে থাকেন তাহলেই আমার রাজনৈতিক জীবন সার্থক হবে।

তিনি আরও বলেন, স্বজন হারানোর বেদনা নিয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসেছিলেন। এসেই তিনি বাঙালির ভাগ্য বদলে দিয়েছেন। সিংড়াসহ বাংলাদেশের প্রায় ৯ লাখ গৃহহীন পরিবার ঘর পেয়েছে। আমাদের আত্রাই নদীর তীরে পাকা সড়ক নির্মাণ করে দিয়েছেন। সিংড়া হাসপাতালে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন। তরুণদের কর্মসংস্থানের জন্য হাইটেক পার্ক স্থাপন করে দিয়েছেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা খাতুন, সিংড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ ওহিদুল রহমান, সিংড়ার পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক রুজুল আমিন প্রমুখ।

দিনব্যাপী এ বিনামূল্যে চক্ষু ক্যাম্পে প্রায় ৫ হাজার রোগীর সেবা গ্রহণ করবেন। এছাড়া পাঁচশ চক্ষু রোগীর অপারেশন করা হবে।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© নর্থ এক্সপ্রেস নিউজ কর্তৃক সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট