1. aleyaa31a16@gmail.com : Aleyaa 31 : Aleyaa 31
  2. sajedurrahmanshohan@gmail.com : Sajedur Shohan : Sajedur Shohan
  3. sejanahmed017@gmail.com : Sijan Sarkar : Sijan Sarkar
  4. sohan75632@gmail.com : Sohanur Rahman : Sohanur Rahman
  5. multicare.net@gmail.com : নর্থ এক্সপ্রেস :
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :

তালোড়া পৌরসভার নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

গোলাম মুক্তাদির সবুজ
  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ জুন, ২০২৩
  • ৬০ বার পড়া হয়েছে

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার তালোড়া পৌরসভার নির্বাচন ২১জুন বুধবার অনুষ্ঠিত হবে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশন সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন।
তালোড়া পৌরসভার নির্বাচন ৯টি কেন্দ্রের ৫০কক্ষে অনুষ্ঠিত হবে। এতে ৯জন প্রিসাইডিং অফিসার, ৫০জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ১’শ জন পোলিং অফিসার নির্বাচনে দায়িত্ব পালন করবেন। প্রতিটি কক্ষে একটি করে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) মেশিন থাকবে। প্রতিটি কেন্দ্রে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। সেই সঙ্গে একজন এসআই, একজন এএসআই সহ পাঁচজন পুলিশ সদস্য ও দুইজন আনসার কর্মকর্তা সহ আটজন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়া একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সহ পুলিশের তিনটি মোবাইল টিম, একটি স্ট্রাইকিং ফোর্স নির্বাচনী এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করবেন। অপরদিকে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) এর দুই প্লাটুনের একটি মোবাইল টিম ও একটি স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন। এদিকে গত ২০জুন মঙ্গলবার বেলা সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত উপজেলা নির্বাচন অফিস হতে প্রতিটি কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিকট ইভিএম মেশিন সহ নির্বাচনী সামগ্রী বিতরণ করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে এ ভোটগ্রহণ করা হবে।
তালোড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৬জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ১২জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩৯জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। এ নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ স্থানীয় সরকার নির্বাচন বর্জন করায় দলীয় প্রার্থী মাওঃ কামরুল ইসলাম প্রচার প্রচারনা থেকে বিরত রয়েছেন। এ পৌরসভার মোট ভোটার ১৬হাজার ৭৬জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮হাজার ৫জন ও মহিলা ভোটার ৮হাজার ৭১জন।
দুপচাঁচিয়া থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ জানান, এ নির্বাচনে আইন শৃঙ্খলা বিষয়ে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আশা করছি এ নির্বাচন সুষ্ঠু, সুন্দর ও উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© নর্থ এক্সপ্রেস নিউজ কর্তৃক সকল স্বত্ব সংরক্ষিত। এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।
প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট