1. live@www.northxpress.news : news online : news online
  2. info@www.northxpress.news : Northx Press :
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
সর্বশেষ :
দুপচাঁচিয়ায় সকল গ্রেডে কোটার যৌক্তিক সংস্কারের দাবীতে বিক্ষোভ মিছিল মধুপুর বংশাই নদী হতে অজ্ঞাত  নবজাতকের লাশ উদ্ধার  সিরাজগঞ্জে ৬ মিনিটেই মিলছে নির্ভুল জন্ম নিবন্ধন সনদ তালোড়া আলতাফ আলী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত দুপচাঁচিয়ায় শ্রীশ্রী গৌর নিতাই আখড়ার নাট মন্দির নির্মাণ কাজের ফলক উন্মোচন দুপচাঁচিয়ায় আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত সিংড়ায় জলারবাতা-বড়িয়া খাল পারাপারে দুর্ভোগ, পাঠদান বন্ধ দুপচাঁচিয়ায় ৭টি ওষুধ এর দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান \ ৪২হাজার টাকা জরিমানা সিরাজগঞ্জে আসামি ধরতে নদীতে ঝাঁপ দিয়ে পুলিশের মৃত্যু সিংড়াকে সবুজ শ্যামল নগরে গড়ে তুলতে চাই- কনিকা

৬ হাজার টাকা বাড়ল স্মারক স্বর্ণমুদ্রার দাম

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশিত: সোমবার, ১৯ অক্টোবর, ২০২০
  • ১২৪ বার পড়া হয়েছে

স্মারক স্বর্ণমুদ্রার দাম বাড়াল কেন্দ্রীয় ব্যাংক। প্রতিটি মুদ্রার দাম ছয় হাজার টাকা করে বাড়িয়ে ৬৬ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। আন্তর্জাতিক ও স্থানীয় বাজারে স্বর্ণের দাম বাড়ার কারণে এ দাম বাড়ানো হয়েছে, বলছে বাংলাদেশ ব্যাংক।

সোমবার (১৯ অক্টোবর) কেন্দ্রীয় ব্যাংক এ তথ্য জানিয়েছে।

কেন্দ্রীয় ব্যাংক জানায়, এখন থেকে ‘আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০০০’ এবং ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ ১৯২০-২০২০’ শীর্ষক স্মারক স্বর্ণমুদ্রা বাক্সসহ প্রতিটি ৬৬ হাজার টাকা পুনর্নির্ধারণ করা হয়েছে। প্রতিটি স্মারক মুদ্রা ২২ ক্যারেট মানের স্বর্ণে তৈরি এবং প্রতিটির ওজন ১০ গ্রাম। এতদিন তা ৬০ হাজার টাকায় বিক্রি হতো।

সর্বশেষ গত ২৮ জুন একই কারণে স্বর্ণমুদ্রার দাম সাত হাজার টাকা করে বাড়িয়ে ৬০ হাজার টাকা করা হয়।

গত ২৪ ফেব্রুয়ারি স্বর্ণমুদ্রার দাম তিন হাজার টাকা করে বাড়িয়ে ৫৩ হাজার করা হয়। ২০১৯ সালের ২৬ আগস্ট প্রতিটি স্বর্ণমুদ্রার দাম ৫০ হাজার টাকা নির্ধারণ করা হয়। ২০১৬ সালের ৩১ মার্চ প্রতিটি স্বর্ণমুদ্রার দাম ৪৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছিল।

সংবাদটি শেয়ার করুন

আরো সংবাদ পড়ুন

পুরাতন সংবাদ পড়ুন

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
© নর্থ এক্সপ্রেস নিউজ সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত